বাংলা গান ডাউনলোড করার সবার সেরা ওয়েবসাইটগুলোর নাম

বাংলা গান ডাউনলোড করার সহজ উপায়
বাংলা গান ডাউনলোড


বাংলা গান ডাউনলোড করার সবার সেরা ওয়েবসাইটগুলোর নাম

আমরা বাঙ্গালী, আমাদের মুখের ভাষা প্রথমে বাংলা। আমাদের মধ্যে অনেকে আছে যারা বাংলা গান শুনতে অনেক বেশি লাইক করে।

এই বাংলা গান অনেকে অনলাইনে, আবার অনেকে অফলাইনে শুনে থাকে। অনেকে আছে যারা বাংলা গান ডাউনলোড করার সময় অনেক সমস্যার পরে। আবার কেউ কেউ কিভাবে বাংলা গান ডাউনলোড  করা যায় করে সেটা জানে না। 

banglaগান ডাউনলোড করার জন্য কোন কোন সাইটে প্রবেশ করে গান ডাউনলোড করতে হয় সেটা পর্যন্ত অনেকে জানে না। অনেকে পোস্টটি পড়ে মনে মনে ভাববে, যে আমার তো ওয়াইফাই আছে, আমার যখন প্রয়োজন, তখন ইউটিউবে (You Tube) প্রবেশ করে গান শুনে নিব। 

গান ডাউনলোড করার প্রয়োজন নেই। অন্যদিকে যারা গ্রামে থাকে, বা যাদের ওয়াইফাই নাই তারা ইউটিউবে প্রবেশ করে ভিডিওটি দেখলে, প্রতি সেকেন্ডের জন্য মেগাবাইট খরচ হবে।

বর্তমানে মেগাবাইটের প্রচুর দাম। ইউটিউবে একটি গান একবারের বেশি পাঁচবার দেখলে ২০ টাকার এমবি কিনলে ও হবে না।

সেই জায়গায় আপনার পছন্দের গান বারবার ইউটিউবে শুনলে আপনাকে অনেক মেগাবাইট কিনে গান শুনতে হবে।

তাই আজকে আমি দেখাব, প্রথমবার এমবি খরচ করে কিভাবে ল্যাপটপ, কম্পিউটার বা মোবাইল এর এসডি কার্ডে গান ডাউনলোড করে সেভ করে রাখতে পারবেন।

আপনার মনে চাইলে, যেকোনো সময় এসডিকার্ড হতে ল্যাপটপ বা কম্পিউটার হতে ডাউনলোড করা গানটি শুনতে পারবেন। এর জন্য পরবর্তীতে কোন মেগাবাইট খরচ করতে প্রয়োজন হবে না।

"এই আর্টিকেলটি আপনার উপকারে আসতে পারে।"
বাংলা গান ডাউনলোড করার সময় আগে অনেকগুলো বেস্ট এবং ভালো ওয়েবসাইট ছিল।

যেখান থেকে সহজে গান ডাউনলোড করা যেত। বর্তমানে ভালো সাইট গুলো বন্ধ হয়ে গেছে। গুগোল এ সার্চ করলে আগের ভালো বাংলা গান ডাউনলোড সাইট গুলো খুঁজে পাওয়া যায় না।

তাই এখন গান ডাউনলোড করা একটু কঠিন হয়ে পড়েছে।

তবে চিন্তার কোন কারন নেই, আজকে আমি আপনাদেরকে কিছু বাংলা গান ডাউনলোড করার ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব।

যেখান থেকে খুব সহজে বাংলা গান ডাউনলোড করতে পারবেন।স্পেশালভাবে দেখাবো, ইউটিউব থেকে কিভাবে গান ডাউনলোড করবেন বা ইউটিউবে যে কোন ভিডিও কিভাবে ডাউনলোড করতে পারবেন।

আশাকরি সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন। আর্টিকেলটি পড়ার পর বাংলা গান ডাউনলোড করতে যদি কোথাও সমস্যা পড়েন নিচে কমেন্ট করে জানাবেন।

"বাংলা গান ডাউনলোড করার ওয়েবসাইট।"


বাংলা গান ডাউনলোড


FUSIONBD :বর্তমানে বাংলাদেশের মধ্যে বাংলা গান ডাউনলোড করার জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে Fusionbd ওয়েবসাইট, যেটা আমাদের মধ্যে অনেকেই জানি।

এই ওয়েবসাইটে বাংলা সব ক্যাটাগরির গান সবার প্রথমে রিলিজ হয়। বাংলাদেশের মধ্যে খুব পরিচিত একটি বাংলা গান ডাউনলোড করার ওয়েবসাইট হচ্ছে Fusionbd ওয়েবসাইট।

এ সাইটে গান ডাউনলোড করার জন্য সবাই ভিজিট করতে পারে।Fusionbd সাইটে ভিজিটর গান ডাউনলোড করার জন্য সর্বোচ্চ সুবিধা নিতে পারবে।

এত সুন্দর ভাবে গুছিয়ে তৈরি করা হয়েছে যে, কোন ভিজিটর সাইটটিতে প্রবেশ করলে কাঙ্খিত গানটি খুব সহজে ডাউনলোড করতে পারবে। 

Fusionbd সাইটে রয়েছে কলকাতার বাংলা গান, বাংলা গান, এবং হিন্দি গান রয়েছে। আপনি চাইলে Fusionbd হতে পুরাতন দিনের গানও ডাউনলোড করতে পারবেন।

 অন্যান্য সাইটের চেয়ে গান ডাউনলোড করার প্রক্রিয়াটি এই সাইটটিতে খুব সহজ। অন্যান্য সাইটে যে পরিমাণ বিজ্ঞাপন থাকে, তার চেয়ে অনেক কম বিজ্ঞাপন দিয়ে থাকে এই সাইটটি।

যখনই ভিজিটর সাইটিতে প্রবেশ করে গান ডাউনলোড করে, বিজ্ঞাপন কম থাকার কারণে ভিজিটাল বিরক্ত কম হয়।

সব মিলিয়ে সাইটটি আমার কাছে  বেস্ট একটি সাইট।


Sumirbd.mobi :এটি একটি গান ডাউনলোড করার ওয়েবসাইট। বাংলা গান সহ আরো অনেক দেশের গান Sumirbd.mobi পাওয়া যায়।

কলকাতার বাংলা গান, তামিল গান, হিন্দি গান, ইংলিশ গান। এই ওয়েবসাইটে পাওয়া যায়।

অনেকে গান ডাউনলোড করার জন্য এই সাইটটিতে প্রবেশ করে গান ডাউনলোড করে থাকে।

এ সাইটটি অনেকে লাইক করে কারণ, এটি একটি ভিজিটর ফ্রেন্ডলি গান ডাউনলোড করার ওয়েবসাইট।এখানে গান ডাউনলোড করার জন্য সর্বোচ্চ সুযোগ দিয়ে থাকে।

তাছাড়া নতুন নতুন গান গুলো এখানে নিয়মিতভাবে আপডেট করে থাকেন। যে কেউ যেকোনো ধরনের সমস্যা ছাড়া, এখান থেকে গান ডাউনলোড করতে পারবেন এবং এই সাইটটি ইউজার ফ্রেন্ডলি হওয়ার কারণে, এটি অনেক জনপ্রিয়তা পেয়েছে।

এখনে বাংলা গানের আপলোড গুলো খুব বেশি ভালো থাকে। আপনার কম মেগাবাইট থাকলেও এখান থেকে গান ডাউনলোড করতে পারবেন খুব সহজে। (((SEO কি ? SEO কেন গুরুত্বপূর্ণ ? এসইও কিভাবে শিখবো ?)))

Music.com.bd :আরও একটি বাংলা গান ডাউনলোড করার জন্য ভালো একটি ওয়েবসাইট হল Music.com.bd এই সাইটটি অন্যান্য সাইটের মত খুব জনপ্রিয় একটি গান ডাউনলোড করার ওয়েবসাইট।

এই সাইটটি এত সুন্দর এবং এমনভাবে তৈরি করা হয়েছে৷ যে কোনদিন অনলাইনে এখান থেকে গান ডাউনলোড করে নাই, তাকে সাইটটির মাধ্যমে একবার গান ডাউনলোড করার দেখিয়ে দেওয়া হলে, পরবর্তীতে আর কখনো গান ডাউনলোড করা দেখানোর প্রয়োজন হবে না।

 এই সাইটটিতে গান ডাউনলোড করা খুবই সহজ। যার কারণে বাংলাদেশ এবং ভারতে Music.com.bd এই ওয়েবসাইটি খুব বেশি জনপ্রিয়তা পেয়েছ।যদি খুব সহজে বাংলা গান ডাউনলোড করতে চান, তাহলে এই সাইটি ভিজিট করে গান ডাউনলোড করতে পারবেন।

Muzicbd.netMuzicbd.net:  এই সাইটি বাংলা গান ডাউনলোড করার জন্য আরোও একটি ওয়েবসাইট হল Muzicbd.net আপনি যদি বিভিন্ন সাইট হতে বাংলা গান ডাউনলোড করার সময় বিভিন্ন সমস্যায় পরে থাকেন, তাহলে আপনি কোন সমস্যা ছারাই এই সাইটি থেকে বাংলা গান ডাউনলোড করতে পারবেন। নতুন নতুন বাংলা গান ডাউনলোড করার জন্য এই সাইটি নিমিষেই ডাউনলোড করতে পারেন।

Gaana.com  গান ডাউনলোড করে মোবাইলে, কম্পিউটারে বা ল্যাপটপে রাখার জন্য অন্যতম একটি সাইট হচ্ছে gaana.com. এই সাইটে আপনি সব সময় বাংলা গানের আপডেট গুলো পেয়ে যাবেন, একদম ফ্রিতে।

কোন ধরনের টাকা খরচ না করে আপডেটকৃত গান গুলো ডাউনলোড করে রাখতে পারবেন।

অফলাইনে ইচ্ছামত শুনতে পারবেন। তাই যারা বাংলা গান ডাউনলোড করতে চান এই সাইটটি ভিজিট করতে পারেন এবং বাংলা গান ডাউনলোড করতে পারেন। 

hungama.com  গান ডাউনলোড করার জন্য বিশেষ করে কলকাতার গানগুলো যারা লাইক করেন, এই সাইটটি হতে খুব সহজে গান ডাউনলোড করতে পারবেন।

india best গান ডাউনলোড করার জন্য সবচেয়ে বেস্ট সাইটগুলোর মধ্যে hungama.com অন্যতম। এ সাইটে হিন্দি, তামিল, ইংলিশ, কলকাতার গানগুলো রিলিজ করা হয়।

সমস্যা হলো এখান থেকে শুধু আপনি গান শুনতে পারবেন, কিন্তু গান ডাউনলোড করতে পারবেন না।

আপনি যদি এখান থেকে গান ডাউনলোড করতে চান, তাহলে আপনার কম্পিউটারে  IDM সফটওয়্যার ইন্সটল করতে হবে। তারপর সে সফটওয়ারের মাধ্যমে অডিও ভিডিও গান ডাউনলোড করতে পারবেন। 

ভিটমেট দিয়ে গান ডাউনলোড:  ভিটমেট এমন একটি সফটওয়্যার। এর মাধ্যমে আপনি চাইলে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে পারবেন।

কিন্তু সমস্যা হচ্ছে, আপনি যখন ভিটমেট দিয়ে কোন ভিডিও বা কোন গান ডাউনলোড করবেন, ওই ডাউনলোডকৃত ভিডিওতে মাঝে মাঝে ভাইরাস প্রবেশ করে।

যেটা আমাদের ডিভাইসটিকে জন্য খুব ক্ষতিকর। ভিটমেট দিয়ে কোন গান ডাউনলোড করার পর, সেই গান টান্সফার করা না গেলে, বুঝতে হবে যে গানটিতে ভাইরাস প্রবেশ করেছে।

এখন play store-এ ভিটমেট অ্যাপস টি ব্যান করে দিয়েছে। তাই অন্য কোন উপায়ে ভিটমেট অ্যাপস হতে ভিডিও ডাউনলোড করবেন না। 

"আপনি যদি ইউটিউব হতে বাংলা গান ডাউনলোড করতে চান বা ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আমি এখন একটি পদ্ধতি দেখাবো। সেই পদ্ধতি অবলম্বন করে ইউটিউব এর সব ভিডিও ডাউনলোড করতে পারবেন।"

ইউটিউব থেকে যেভাবে বাংলা গান ডাউনলোড করবেন। 

আমরা জানি, ইউটিউব হচ্ছে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। এখানে বিভিন্ন ধরনের ভিডিওর সাথে বাংলা গান ও আপলোড করা হয়।

বর্তমানে ইউটিউবে সব ধরনের গান, সব ধরনের ভিডিও আপলোড করা হয়। সবার আগে সব ধরনের গান ও আপলোড করা হয় ইউটিউবে।

সেই কারণেই ইউটিউব থেকে সবার আগে গান শুনতে পারবেন। বাংলা গান সহ, সব ধরনের গান ইউটিউবে আপলোড করা হয়। তাই সব ধরনের গান শুনতে পারবেন ইউটিউবে। কিন্তু ইউটিউব এর গান গুলো শুধু ইউটিউবে দেখা যায় বা ইউটিউব থেকে শোনা যায়।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার কোন অপশন নাই। যার কারণে আপনি ইউটিউব থেকে গান বা ভিডিও ডাউনলোড করতে পারবেন না।

অনেকে আছে যারা, মেগাবাইট খরচ করে ইউটিউব থেকে গান শুনে থাকে। কিন্তু সেই গানটি চাইলেও ডাউনলোড করতে পারে না। মেগাবাইটের যে দাম, তা আর বলে বোঝানো যাবে না।

তাই আপনার জন্য আমি আজকে এমন একটি পদ্ধতি দেখাব। যে পদ্ধতিটি অবলম্বন বা অনুসরণ করলে, ইউটিউব থেকে বাংলা গান ডাউনলোড সহ, ইউটিউব এর সকল ধরনের গান আপনি খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য প্রথমে ইউটিউব ওয়েবসাইটে প্রবেশ করবেন। 

ইউটিউবে যে গানটি ডাউনলোড করতে চান সেই গানটির নাম ইউটিউবে সার্চ বক্সে লিখে, সার্চ করবেন।

তারপর আপনার কাঙ্খিত গানটি খুঁজে পেলে, সেই গানটির উপর ক্লিক করে প্লে  করবেন। এখন ব্রাউজার এর উপরে একটি URL বা লিংক দেখতে পাবেন। URL বা লিংকটি একটু পরিবর্তন করতে হবে, তাহলে গানটি ডাউনলোড করতে পারবেন।


ধরুন,  আপনার ভিডিওটি প্লে করার পর, ব্রাউজার থেকে URL পেলেন। যেমনঃ https://www.youtube.com/watch?v=5L4ZLPKSVlY  এটি একটি বাংলা গানের ইউআরএল এড্রেস। প্রথমে URL টি কপি করে রাখবেন। (পরে বলছি কেন URL কপি করবেন)

আপনি গানটি ডাউনলোড করতে চান, তাহলে একটু URL পরিবর্তন করতে হবে।
URL====== https://www.ssyoutube.com/watch?v=5L4ZLPKSVlY
URLযেমনঃ ss যোগ করে এন্টার প্রেস করলে, ডাউনলোড অপশন পেয়ে যাবেন।



বাংলা গান ডাউনলোড


1st


প্রথম চিহ্ন গুলো খেয়াল করুন First প্লে করুন।


বাংলা গান ডাউনলোড


2nd


URL পরিবর্তন করার জন্য SS যোগ করুন।কী-বোর্ড থেকে এন্টার চাপুন।
এন্টার প্রেস করার পর, একটি নতুন ওয়েবসাইট থেকে ডাউনলোড অপশনে নিয়ে যাবে।


বাংলা গান ডাউনলোড
বাংলা গান ডাউনলোড



সেখান থেকে ডাউনলোড অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিবেন।

মাঝে মাঝে ডাউনলোড হতে একটু প্রবলেম করে তাই,


 এইরকম অপশন আসলে প্রথমে কপি করা URL টি বক্সে পেস্ট করুন 


Than

বাংলা গান ডাউনলোড

 তাহলে ডাউনলোড  অপশন চলে আসবে, সেখান থেকে ডাউনলোড করে নিবেন।

===================#########=====================



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url