ঘর থেকে বের হওয়ার দোয়া

ঘর থেকে বের হওয়ার দোয়া

ঘর থেকে বের হওয়ার দোয়া - আসসালামু আলাইকুম আশা করি সকল মুসলিম ভাই বোনেরা ভালো আছেন। মহান আল্লাহ তায়ালা আমাদের কে একমাত্র সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। আমাদের ইসলাম এমন একটি শান্তির ধর্ম যা কিনা সকলের কপালে জুটে না। এই হিসাব করলে আমরা অনেক ভাগ্যবান। 

আমাদের এই ধর্মে নিত্য প্রয়োজনীয় যে কাজগুলো করি সেই কাজগুলো করার জন্য নিয়ম রয়েছে। তাছাড়া অনেক দোয়া ও রয়েছে। 

তার মধ্যে আজকে আমি ঘর থেকে বের হওয়ার দোয়া টি নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনারা যারা জানেন না ঘর থেকে বের হওয়ার দোয়া টি কি অথবা ঘর থেকে বের হওয়ার সময় কি দোয়া পড়বেন তারা সকলে আমার এই লেখাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। 

ঘর থেকে বের হওয়ার দোয়া 

আমরা যারা মুসলিম তারা সকলে আল্লাহর উপর ভরসা করে থাকি। সবাই মানি আল্লাহ তায়ালা আমাদের সৃষ্টিকর্তা, পালনকর্তা বিধানদাতা। তাই আমাদের প্রত্যেকটা কাজের জন্য মহান আল্লাহতালাকে স্মরণ করা উচিত। 

তাই আপনি যদি ঘর থেকে বের হওয়ার পর শয়তানের আক্রমণ থেকে বাচতে চান তাহলে অবশ্যই আল্লাহর সাহায্য নিতে হবে । তার জন্য আপনাকে মনে বিশ্বাস নিয়ে একটি দোয়া পাঠ করতে হবে। 

এই দোয়াটি পাঠ করা মানে মহান আল্লাহ তোমার কাছে সাহায্য চাওয়া। তাই বাহিরে শয়তানের আক্রমণ থেকে বেঁচে থাকার জন্য  আপনি যখন ঘর থেকে বের হবেন তার আগে দরজায় দাঁড়িয়ে মহান আল্লাহ তায়ালার কাছে সাহায্য প্রার্থনা করবেন। 

ঘর থেকে বের হওয়ার দোয়াটি নিচে দেওয়া হল :

ঘর থেকে বের হওয়ার সময় এই দোয়া পড়তে হয় -بِسْمِ اللَّهِ تَوَكَّلْتُ عَلَى اللَّهِ لاَ حَوْلَ وَلاَ قُوَّةَ إِلاَّ بِاللَّهِ

উচ্চারণ : ‘বিসমিল্লাহি তাওয়াক্কালতু আলাল্লাহি লা হাওলা ওয়া লা কুয়্যাতা ইল্লা বিল্লাহি"

অর্থ: আল্লাহর নামে, আল্লাহ তাআলার ওপরই নির্ভর করলাম, আল্লাহ তাআলার সাহায্য ছাড়া বিরত থাকা ও মঙ্গল লাভ করার শক্তি কারো নেই।

আরো পড়ুন : কবরে মাটি দেওয়ার সঠিক দোয়া।

ঘর থেকে বের হওয়ার দোয়া কেন পড়বেন:

ঘর থেকে বের হওয়ার দোয়া কেন পড়বেন:

মহান আল্লাহ তায়ালার রাসুল (সা.) স্বয়ং বাড়ি থেকে অথবা ঘর থেকে বের হওয়ার পূর্বে উপরের দোয়াটি পড়ার জন্য বলেছেন। 

এ দোয়াটি মন থেকে পাঠ করলে বাড়ি থেকে বা ঘর থেকে বের হওয়ার পর সম্পূর্ণ  বাহিরের অবস্থানে আল্লাহ তায়ালার হেফাজতে চলে যাবেন এবং সব ধরনের বিপদ থেকে মহান আল্লাহতালা রক্ষা করেন। 

ঘর থেকে বের হওয়ার দোয়া ছবি

উপরে আপনারা একটু পড়লে খেয়াল করবেন যে ঘর থেকে বের হওয়ার দোয়াটি আমি ইতিমধ্যে উপরে বলে দিয়েছি। তাছাড়াও আপনাদের যদি উপরে থেকে দোয়াটি পড়তে সমস্যা হয় তার জন্য এখন দোয়াটি আমি ছবি আকারে দিব।

ঘর থেকে বের হওয়ার দোয়া

উপসংহার : 

মহান আল্লাহ তাআলার রাসূল সাল্লাল্লাহু ওয়া সাল্লাম যেহেতু এই দোয়াটি পাঠ করতে বলেছেন, আমাদের প্রত্যেক মুসলিম ভাই-বোনদের উচিত ঘর থেকে বা বাড়ি থেকে বের হওয়ার সময়, এই দোয়াটি পড়ার জন্য। এই দোয়াটি পড়ার নিয়ম এবং ফজিলত যা কিনা আমি ইতিমধ্যে উপরে দিয়ে দিয়েছি। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url