ইউটিউব থেকে টাকা তোলার উপায়


আপনি যদি কোন প্রতিষ্ঠানে জব করতে চান, স্বাভাবিকভাবে জনতে চাইবেন, সেই প্রতিষ্ঠান  কত টাকা সেলারি দেয়, কত তারিখে সেলারি দিবে, প্রতিষ্ঠানের আরও বিস্তারিত সুযোগ সুবিধা জানতে চেয়ে থাকবেন।

তেমনি, যারা ইউটিউবে কাজ করতে চায়, ইউটিউব থেকে টাকা তোলার উপায় বা ইউটিউব থেকে আয় করার উপায়গুলো জানতে চায়। তাছারা অনেকে গুগলে, ইউটিউবে সার্চ করে জানতে চায় ইউটিউব থেকে টাকা কিভাবে পাব ? হয়তবা আপনিও ইউটিউব থেকে টাকা তোলার উপায় লিখাটি গুগলে সার্চ করে আর্টিকেলটি পড়ছেন।

হয়তোবা আপনি ও কিছুটা জানেন ইউটিউব থেকে অর্জিত টাকা কিভাবে তোলা যায়, তবে কিছুটা কনফিওস্ট হলে, আজকের আর্টিকেলটি সম্পূর্ন মনোযোগ দিয়ে পড়লে ইউটিউব থেকে অর্জিত অর্থ আপনার পকেট পর্যন্ত নিয়ে আসার সম্পূর্ন প্রসেসটা জানতে পারবেন।



ইউটিউব থেকে টাকা তোলার উপায়

ইউটিউব থেকে টাকা তোলার জন্য প্রথমে ইউটিউব থেকে আয় করতে হবে। তার জন্য পয়োজন হবে ইউটিউব মনিটাইজ অন করা।


(মনিটাইজ কি? জানতে এখানে ক্লিক করুন) 

যদি আপনার চ্যানেল মনিটাইজ হয়ে থাকে

তাহলে ইউটিউব এর মাধ্যমে গুগোল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন।

যখন আপনার চ্যানেল মনিটাইজ হবে এবং আপনার এডসেন্সে যখন 10$ হবে। তখন আপনার এড্রেস ভেরিফিকেশনের জন্য, এডসেন্স একাউন্ট ক্রেইট করার সময় যখন, যেই ঠিকানার এড্রেসটি ব্যাবহার করেছেন, গুগোল এডসেন্স সেই ঠিকানায় এড্রেস ভেরিফিকেশন করার জন্য আপনাকে এডসেন্সের চিঠি পাঠিয়ে দিবে। চিঠি আসতে পারে ১৫ থেকে ৪৫ দিনের মধ্যে। যদি কোন কারনে চিঠি না আসে তাহলে আপনার পোষ্ট অফিসে যোগাযোগ করবেন। 

চিঠি আপনার হাতে আসলে, চিঠির ভিতরে পিন নাম্বারটি এডসেন্সে সাবমিট করে, এড্রেস ভেরিফিকেশন করতে হবে। যখন আপনার এডসেন্সটির এড্রেস ভেরিফিকেশন হলে তারপর থেকে  আপনার এডসেন্সে মিনিমান 100$ ডলার বা এর উপরে হলে ইউটিউব এর মাধ্যমে এডসেন্সের ডলার আপনার ব্যাংক একাউন্টে বাংলা টাকায় নিয়ে নিতে পারবেন।

আরও জানুন,

  1. বিটকয়েন কিভাবে খরচ এবং উপার্জন করবেন
  2. সিপিএ মার্কেটিং করে প্রতিমাসে অনলাইনে, আয় করুন ১০০০ ডলার
  3. ব্লগ সাইট বানিয়ে প্রতিমাসে অনলাইনে ইনকাম করুন ১০০০ ডলার
  4. নেটওয়ার্ক মার্কেটিং কি? কত টাকা ইনকাম করা যায়।
  5. ফ্রিল্যান্সিং কি ? কিভাবে ফ্রিল্যান্সিং করব A-Z গাইডলাইন
  6. SEO কি ? SEO কেন গুরুত্বপূর্ণ ?
  7. গুগল এডসেন্স কি ? গুগল এডসেন্স থেকে টাকা আয় A TO Z

ইউটিউব এর মাধ্যমে এডসেন্স থেকে টাকা তোলার জন্য, আপনাকে এডসেন্সের সাথে আপনার ব্যাংক একাউন্ট এড করতে হবে। অনেকের একটি প্রশ্ন থাকে যে, আমার এডসেন্সের একাউন্টি এক নামে এবং ব্যাংক একাউন্ট অন্য একটি নামে তাহলে পেমন্ট পেতে সমস্য হবে কি? প্রথমে সমস্যা নাও হতে পারে, আবার সমস্যা হতেও পারে। তবে এডসেন্স এবং ব্যাংক একাউন্ট এর নাম মিল রাখাটা সবচেয়ে বেষ্ট।

এডসেন্স সাধারনত বাংলাদেশের টাইম অনুযায়ী প্রতি মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে এডসেন্সের ডলার আপনার একাউন্টে পাঠিয়ে দেয়, কিন্তু ব্যাংক এডসেন্সের ডলার বাংলা টাকায় কনভার্ট করে আপনার একাউন্টে পাঠাতে চার থেকে ছয় দিন টাইম নিয়ে থাকে।

এডসেন্সের টাকা কোন কার্ডে নিবেনঃ

এডসেন্স কোন কার্ড সাপোর্ট করে না। এডসেন্স ব্যাংকের একাউন্ট সাপোর্ট করে এডসেন্সের টাকা আপনি চ্যাকে কিংবা আপনার অনলাইন সাপোর্টেড একাউন্টে সরাসরি এডসেন্সের টাকা নিতে পারবেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url